গাজীপুরের কালীগঞ্জে নিরাপত্তা প্রহরীদেরকে বেঁধে জুয়েলারী, মোবাইল ও ইলেক্ট্রনিক্সের দোকানসহ ৮ দোকানে সশস্ত্র ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা দোকানের তালা ভেঙ্গে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে গেছে।

কালীগঞ্জ থানার ওসি এ কে এম মিজানুল হক ও স্থানীয়রা জানান, কালীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী মোক্তারপুর ইউনিয়নের সাওরাইদ বাজারে মঙ্গলবার গভীর রাতে ১৪/১৫ জনের একদল ডাকাত পিকআপ নিয়ে হানা দেয়। তারা অস্ত্রের মুখে বাজারের ৫জন নিরাপত্তা প্রহরীদেরকে বেঁধে ফেলে। পরে ডাকাতেরা বাজারের স্বর্ণের দোকান, মোবাইলের দোকান, ওয়ালটনের শো-রুম, মুদি ও কাপড়েরসহ ৮টি দোকানের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। শীতলক্ষ্যা নদী সংলগ্ন এ বাজারের ওইসব দোকান থেকে এসময় নগদ প্রায় দুই লাখ টাকা ও সাড়ে তিন ভরি স্বর্ণালঙ্কারসহ মালামাল লুট করে নিয়ে যায় ডাকাতরা। খবর পেয়ে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কেএম জহিরুল ইসলামসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। তবে এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার বা লুণ্ঠিত মালামাল উদ্ধার করতে পারেনি।

ডাকাতির শিকার ব্যবসায়ীরা জানান, ডাকাতেরা সুভাস ও কৃষ্ণ বণিকের স্বর্ণের দোকান, আজিমউদ্দীন ও আওলাদ হোসেনের মোবাইলের দোকান, শরীফের ওয়ালটন শো-রুম, আরিফ হার্ডওয়্যার, তারা মিয়া, আজগর আলী ও জামান ভূঁইয়ার কাপড়ের দোকান, কাউছার, পারভেজ ও মাসুদের মুদি দোকনসহ ৮টি দোকানের তালা ভেঙ্গে নগদ টাকা ও মূল্যবান মালামাল লুট করে।