বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) ‘বশেমুরকৃবি প্রযুক্তি প্রদর্শনী’র উদ্বোধন করা হয়েছে। বুধবার বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। গাজীপুরস্থ এ বিশ^বিদ্যালয় কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন ফসলের জাতসমূহ ও এর প্রযুক্তি প্রদর্শনের জন্য গেইট সংলগ্ন মাঠে স্থায়ীভাবে এ প্রদর্শনী প্লট তৈরী করা হয়েছে।

ভাইস-চ্যান্সেলর বলেন, এ প্রদর্শনীর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উদ্ভাবিত বিভিন্ন ফসল ও প্রযুক্তিসমূহ সম্পর্কে জ্ঞান আহরণ ও শিক্ষার জন্য ছাত্র-ছাত্রীসহ আগত পরিদর্শকবৃন্দ বিশেষ উপকৃত হবেন। তিনি ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের এ কার্যক্রম আরো গতিশীল করার জন্য সকলের প্রতি আহবান জানান।

উদ্বোধনী অনুষ্ঠাণে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ভাইস-চ্যান্সেলর, ট্রেজারার, পরিচালক (গবেষণা) সহ অন্যান্য শিক্ষকবৃন্দ একটি করে বিইউ কুল (আপেল কুল) ও ইপসা পেয়ারা-১ এর চারা রোপন করেন।