গাজীপুরে এসএসসি পরীক্ষায় অনিয়ম ও নকলে জড়িত থাকার অভিযোগে বৃহষ্পতিবার কেন্দ্র হলসুপারসহ পাঁচ শিক্ষক এবং তিন পরীক্ষার্থীকে বহিস্কার করা হযেছে।

গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিনুর ইসলাম জানান, বৃহস্পতিবার এসএসসির ইংরেজী ১ম পত্র বিষয়ের পরীক্ষার দিনে গাজীপুর মহানগরীর কোনাবাড়ি এম ই এইচ আরিফ কলেজ কেন্দ্রে ওই বিষয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাণের শিক্ষকদের কক্ষ পরিদর্শকের দায়িত্ব দেয়া হয়। পাবলিক পরীক্ষা নীতিমালা বহির্ভুত এ কাজের জন্য স্থানীয় বাঘিয়া মমিন স্কুলের কাজী সালাহ উদ্দিন, এফ কে আর আইডিয়াল স্কুলের সহকারি শিক্ষক মইনুল ইসলাম, অরবিটাল এডুকেয়ার স্কুলের সহকারি শিক্ষক সাজ্জাদ হোসেন, একই স্কুলের সহকারি শিক্ষক সবুজ মিয়া ও হাতিমারা উইনার্স পাবলিক স্কুলের শিক্ষক আল নাহিয়ানকে এবছরের এসএসসি’র অবশিষ্ট সকল পরীক্ষার দায়িত্ব থেকে অব্যহতি প্রদান করা হয়েছে।

গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওয়াসিউজ্জামান চৌধুরী জানান, বিষয়ভিত্তিক শিক্ষককে কক্ষপরিদর্শকের দায়িত্ব দেয়ায় ওই ভেনু কেন্দ্রের সহকারি কেন্দ্র সচিব মো. আবুল কাশেমসহ সকল কর্মকর্তাদের বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা প্রক্রিয়াধীণ রয়েছে।

এদিকে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন জানান, বৃহষ্পতিবার এসএসসি’র ইংরেজী ১ম পত্র পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে শেওড়াতলী ভুবেনশ^রী গার্লস স্কুল কেন্দ্রের পরীক্ষার্থী সোহাগ সাহা, তিশা আক্তারসহ তিন পরীক্ষার্থীকে এক বছরের জন্য বহিস্কার করা হয়েছে।