আজকে সারা বাংলাদেশে ওয়াজ চলে। এসব ওয়াজে আবার শোনা যায় খালেদার মুক্তির কথা , সাইদির মুক্তির কথা। ওয়াজের নামে খালেদা ও সাইদির মুক্তি আসলে ইসলামের মুক্তি নয় বলে উল্লেখ করেন  জাসদের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক শিরীন আখতার।৮ জানুয়ারী শনিবার দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাব আনিসুল হক মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল জসদের ঠাকুরগাঁও জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শিরীন আখতার বলেন, আজকে সারা বাংলাদেশে যে ওয়াজ চলে সেসব ওয়াজ মাহফিলে সবার আগে আক্রমন আসে আমাদের নারীর ওপরে, আক্রমন আসে আমার বাংলার সংস্কৃতির ওপরে, আমাদের মেয়েরা স্কুল কলেজে পড়তে পারবে কিনা তা তারা নির্ধারন করে দেয়। শফি হুজুর বলে যে স্কুল কলেজে যেসব মেয়েরা পড়ে তারা খারাপ কাজ করে। মেয়েদের লেখাপড়া বন্ধের বিষয়ে তিনি নসিহত করেন।তিনি আরো বলেন,আমাদের এসব বিষয়ে প্রতিরোধ গড়তে হবে। আজ সারা দেশে প্রতিটি জেলা উপজেলায় মডেল মসজিদ তৈরী হচ্ছে সরকারের পক্ষ থেকে এবং অতীতের তুলনায় ইসলাম চর্চা বেশিই হচ্ছে এখন। এরপরও যদি বলা হয় দেশের ইসলাম চলে যাচ্ছে, ধর্ম চলে যাচ্ছে তাহলে বুঝতে হবে এসব নিয়ে দেশে একটি মহল ষড়যন্ত্র চালাচ্ছে।জাসদের ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি রাজিউর রহমানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় শ্রমিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুজ্জামান বাদশা। এসময় আরো বক্তব্য দেন জাসদের জেলা কমিটির সহ সভাপতি জর্জিসুর রহমান, খাদেমুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি ও জেলঅ জেএসডির সভাপতি মনসুর আলী।

সম্মেলনে কন্ঠ ভোটের মাধ্যমে অধ্যক্ষ রাজিউর রহমানকে সভাপতি ও মোমিনুল হক মনিকে সাধারন সম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত করা হয়।

গৌতম চন্দ্র বর্মন
ঠাকুরগাঁও প্রতিনিধি