বাংলাদেশের প্রথম সারির নাট্যদল প্রাঙ্গণেমোর নতুন বছরের শুরুতেই মঞ্চে নিয়ে আসছে নতুন নাটক কৃঞ্চচূড়া দিন। নাটকটি রচনা, নির্দেশনা, পোশাক ও মঞ্চ পরিকল্পনা করেছেন নূনা আফরোজ। কৃঞ্চচূড়া দিন নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন ফেব্রুয়ারি মাসের ১৩ তারিখ সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে এবং একই হলে সন্ধ্যা ৭টায় নাটকটির ২য় মঞ্চায়ন অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারি বসন্ত, ভালোবাসা দিবসে।

কৃঞ্চচূড়া দিন নাটকে অভিনয় করেছেন নূনা আফরোজ, তৌহিদ বিপ্লব, চৈতালী হালদার ও সুজয় গুপ্ত। নাটকটির সঙ্গীত ও আলোক পরিকল্পনা করেছেন রামিজ রাজু। এটি প্রাঙ্গণেমোরের ১৪তম প্রযোজনা।
নাটক সম্পর্কে নির্দেশক নূনা আফরোজ বলেন-দোলা, নেহাল এবং ভূমি তিনটি মাত্র চরিত্র। এই তিনটি মানুষের ভালোবাসা, দ্বন্ধ এবং সম্পর্কের অন্তঃমনস্তাত্ত্বিক ক্রিয়া বা জটিলতা নিয়ে “কৃষ্ণচূড়া দিন”। ১ ঘন্টা ৫ মিনিটের এই নাটকটি দর্শকের অনায়াসে কেটে যাবে বলেই আমার বিশ^াস। থিয়েটারে সাধারণত যে ধরনের নাটক হয় সেই তুলনায় এই নাটকের গল্পটি হয়তো একটু ভিন্ন ধরনের, তবে থিয়েটারের মানুষ হিসেবে আমি নাটকটিকে থিয়েট্রিক্যালি উপস্থাপন করার চেষ্টা করেছি। নাট্যকার এবং নির্দেশক হিসেবে আমি সব সময়ই বিশ^াস করি নাটকটি নাটক হয়ে উঠলো কিনা এবং দর্শক সাদরে গ্রহন করলো কিনা তবেই আমি বা আমরা সার্থক। তবে নাটকটি দর্শকের ভালো লাগবে বলেই আমার বিশ^াস।