কানাডার সাচকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি রবিবার গাজীপুরের বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছেন। ১১ সদস্যের ওই প্রতিনিধিদলের নেতৃত্ব দেন গ্লোবাল ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটি (জিআইএফএস) এর চিফ অপারেটিং অফিসার স্টিভ ভিসচার।

প্রতিনিধি দলটি বারি’র কর্মকর্তা ও বিজ্ঞানীদের সঙ্গে বারি’র সেমিনার কক্ষে বৈঠক করেন। এতে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. আব্দুল ওহাব। সভায় মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন উদ্ভিদ শারীরতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দিলোয়ার আহমদ চৌধুরী। এসময় অন্যান্যের মধ্যে বারি’র পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. মিয়ারুদ্দীন, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. নাজিরুল ইসলামসহ বিভিন্ন বিভাগের প্রধান, বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে প্রতিনিধিদলটি বারি’র সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. আব্দুল ওহাব ও পরিচালকবৃন্দ তাদের স্বাগত জানান।

সভা শেষে প্রতিনিধিদলটি ইনস্টিটিউটের মৃত্তিকা বিজ্ঞান ল্যাব, জীব প্রযুক্তি ল্যাব, পোস্ট-হারভেস্ট প্রসেসিং ল্যাব, উদ্ভিদ কৌলিসম্পদ কেন্দ্র পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।