ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে দায়িত্ব পালনের সময় সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলার ঘটনায় গ্রেফতার চারজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (৯ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ আদেশ দেন। আসামিরা হলেন- আলাউদ্দিন (২৬), মাসুদ মিয়া (২০), রাসেল হোসেন (৩৫) ও অপু মিয়া (২৪)।

গ্রেফতার চার আসামিকে রোববার আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আলতাফ হোসেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল করে জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত আসামিদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে শনিবার (৮ ফেব্রুয়ারি) বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এ চারজনকে গ্রেফতার করে র‌্যাব। র‌্যাব জানায়, ঘটনার ছবি, ভিডিও ও প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী মারধরের ঘটনার সঙ্গে এ চারজনের সম্পৃক্ততা পাওয়া গেছে।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি দুপুরে মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শেখ মোহাম্মদ হোসেন খোকনের সশস্ত্র বাহিনীর মহড়ার ছবি তোলায় সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করা হয়েছে।