রাষ্ট্রীয়ভাবে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে সোমবার গাজীপুরে কালিগঞ্জে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কওমী ওলামা পরিষদের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

কালীগঞ্জ উপজেলা কওমী ওলামা পরিষদের সভাপতি মাওলানা আবদুস সাত্তার ও সংগঠণের নেতৃবৃন্দ জানান, কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে সোমবার সকালে কালীগঞ্জ-ঘোড়াশাল-নরসিংদী বাইপাস সড়কের বিভিন্ন পয়েন্টে দাঁড়িয়ে সোমবার সকালে মানব বন্ধন করেছে কওমী ওলামা পরিষদের নেতাকর্মীসহ স্থানীয়রা। এসময় সংগঠণের মহাসচিব গাজী রুহুল আমীন কাসেমীর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মাওলানা মতিউর রহমান গাজীপুরী, মাওলানা মোশারফ হোসেন, মুফতি নাসির উদ্দীন, মুফতি এমদাদুল হক, মীর মোফাজ্জল হোসেন, মাওলানা আবু হানিফ, মুফতি আব্দুল হালিম, আব্দুল হাফিজ, ইসমাইল মির্জা প্রমুখ। এতে সভাপতিত্ব করেন কালীগঞ্জ উপজেলা কওমী ওলামা পরিষদের সভাপতি মাওলানা আবদুস সাত্তার।

সমাবেশে বক্তারা খতমে নবুওয়াতের বিশ্বাস অস্বীকার, নবুওয়াত দাবী, নবীগনের সঙ্গে বেয়াদবি ও অশালীন বক্তব্য, মুসলমানদেরকে কাফির বলা ও অকথ্য ভাষায় গালিগালাজ করায় আহমদিয়া মুসলিম জামাত তথা কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি জানান।

তিনি আরো জানান, সকাল হতেই কালীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর শাখার কওমী ওলামা পরিষেদর নেতাকর্মীরা স্থানীয় কালিগঞ্জ সরকারী শ্রমিক কলেজ মাঠে ও কালীগঞ্জ আর আর এন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো হয়। পরে তারা কেন্দ্রীয় এ কর্মসূচিতে অশ নেয়। এ মানববন্ধন কর্মসূচিতে উপজেলার বিভিন্ন মসজিদের খতিব, ইমাম, মোয়াজ্জেন, খাদেম, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় দশ সহা¯্রাধিক মানুষ অংশগ্রহণ করেন।