বঙ্গোপসাগর দিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলার ডুবে ১৫ রোহিঙ্গার মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জন নারী ও তিনজন শিশু রয়েছে। এ ঘটনায় ৭১ জন নারী পুরুষকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌ বাহিনী। এছাড়া দুই দালালকে আটক করেছে বলে জানিয়েছে কোস্টগার্ড। আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ভোরে সেন্টমার্টিনের অদূর দক্ষিণ পশ্চিমে ট্রলার ডুবির ঘটনা ঘটে। ডুবে যাওয়া ট্রলারে শতাধিক যাত্রী ছিল এবং তারা সবাই রোহিঙ্গা বলে জানা গেছে।

সেন্টমার্টিন দ্বীপের কোস্ট গার্ডের স্টেশন কমান্ডার শফিকুল ইসলাম জানান, অবৈধভাবে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার সময় একটি ট্রলার ডুবির ঘটনায় ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভাসমান অবস্থায় ৭১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ট্রলারে শতাধিক যাত্রী ছিল। উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।
সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, সাগর পথে মালয়েশিয়াগামী একটি ট্রলারডুবির ঘটনায় ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতর সংখ্যা বাড়তে পারে। উদ্ধার কাজ এখনও অব্যাহত রয়েছে। এখনও অর্ধশতাধিকের বেশি লোক নিখোঁজ রয়েছে। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ট্রলারডুবির ঘটনা শুনেছি। পরে বিস্তারিত জানানো হবে।