অতীতে অনেকবারই বিজয়ী ক্রীড়াবিদদের বিমানবন্দরে ফুল দিয়ে বরণ করে নিয়েছে বাংলাদেশ। কিন্তু আজ বিমানবন্দরে সম্পূর্ণ অন্য আবহ, অন্যরকম উৎসব। এবার যে বিশ্ব চ্যাম্পিয়নদের বরণ করে নিলো বাংলাদেশ।

আজ বুধবার বিকেল ৪টা ৫৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান অনূর্ধ্ব-১৯ ক্রিকেটের বিশ্ব বিজয়ী টাইগাররা। যুবা টাইগারদের বহনকারী বিমানটি পৌঁছানোর সঙ্গে সঙ্গে তাদের ওয়াটার স্যালুট দিয়ে বরণ করে নেওয়া হয়। টার্মিনালের সামনে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি দিয়ে বিমানের দুদিক থেকে পানি ছিটানোর মাধ্যমে টাইগারদের বরণ করে নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ সময় আকবর আলী, তৌহিদ হৃদয়দের ফুলের মালা দিয়ে বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় ক্রীড়া মন্ত্রণালয় ও বিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৬ ফ্লাইটে দেশে আসেন লাল-সুবজের প্রতিনিধিরা। যুবা টাইগারদের দেশে ফেরা উপলক্ষে ঢাকার শাহজালাল বিমানবন্দরে জাঁকজমক অভ্যর্থনার আয়োজন করা হয়।

অনূর্ধ্ব- ১৯ দলকে লাল গালিচার মাধ্যমে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিমানবন্দরের ফুলের শুভেচ্ছার পর আকবর আলীরা এখন অবস্থান করছেন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে খেলোয়াড়দের সংবর্ধনা দেওয়া হয়। আজ বুধবার বিকেল ৪টা ৫৫ মিনিটে বিমানবন্দরে নামার পর খেলোয়াড়দের সরাসরি মিরপুর স্টেডিয়ামে আনা হয়। এ সময় পুরো রাস্তাজুড়ে অসংখ্য ক্রিকেট ভক্ত তাদের মার্চ করছিলেন। সন্ধ্যা সাড়ে ৭টার পর মাঠে প্রবেশের পর আকবর আলীসহ ট্রফি আকাশের দিকে তুলে ধরেন ধরেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর ফুল দিয়ে তাদের বরণ করে কেক কাটা হয়।

যুবাদের এমন অর্জনে পুরো দেশই ভাসছে আনন্দে-উল্লাসে। ছেলেদের এমন সাফল্যে সাজসাজ রব করছে দেশের ক্রিকেটের আঁতুড় ঘর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। মিরপুর আসার পর তাদের নিয়ে কেক কাটা হবে। এরপর যুবাদের নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন নাজমুল হাসান পাপন। রাতে ডিনারের ব্যবস্থা থাকবে। এরপর যাদের বাসা ঢাকায় তারা রাতেই চলে যাবেন। আর বাকিরা বিসিবি একাডেমিতে অবস্থানের পর পরদিন সকালে গ্রামের বাড়িতে ফিরবেন। গত রোববার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে ভারতকে তিন উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো বৈশ্বিক কোনো শিরোপা ঘরে তুলে নিলো বাংলাদেশের যুবারা।