বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) বৃহষ্পতিবার আনন্দ, উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে কৃষিবিদ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ‘বঙ্গবন্ধুর অবদান, কৃষিবিদ ক্লাস ওয়ান’ লিখা সম্বলিত ব্যানার প্রদর্শন, র‌্যালী, বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়ার নেতৃত্বে সকালে একটি আনন্দ র‌্যালী বের হয়ে গাজীপুরস্থ এ বিশ^বিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এতে ্িবশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কৃষিবিদ কর্মকর্তাগণ অংশ নেন। পরে বিশ^বিদ্যালয়ে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয় এবং দিবসের তাৎপর্য তুলে ধরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ভাইস-চ্যান্সেলর বঙ্গবন্ধু’র স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও ভাষার মাসে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, আজ একটি ঐতিহাসিক দিন। দেশের কৃষক, কৃষিবিদ ও কৃষির সার্বিক উন্নয়নে বঙ্গবন্ধু’র অবদান খুবই গুরুত্বপূর্ণ, যার ফলে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ভবিষ্যতে কৃষির উন্নয়নে এবং দেশকে এগিয়ে নিতে এ বিশ্ববিদ্যালয় নেতৃত্ব দেবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সভায় ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ ও পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. মোঃ খোরশেদ আলম ভূঞাঁ বক্তব্য রাখেন। এসময় ট্রেজারার, ডীনবৃন্দ, পরিচালকবৃন্দ, প্রক্টর, সংশ্লিষ্ট হলের প্রভোস্ট প্রফেসর ড. ইমরুল কায়েসসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ হলের নবনির্মিত প্রধান ফটকের উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া।