জেনে, বুঝে বিদেশ যাই অর্থ, সম্মান দুটোই পাই এই স্লোগানে খাগড়াছড়ি জেলার মহালছড়িতে “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক প্রচার প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তক্তাবধানে এই সেমিনার অনুষ্ঠিত হয়। ১৯ ফেব্রুয়ারি (বুধবার) সকাল ১০টার সময় মহালছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

এই সময় মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন মহালছড়ি ভূমি অফিসের ভূমি কর্মকর্তা সদ্য যোগদানকৃত মীর রাশেদুজ্জামান রাশেদ, মহালছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরী, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি রতন কুমার শীল, মহালছড়ি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি দীপক সেন এবং সাধারণ সম্পাদক মিল্টন চাকমা ও প্রেস ক্লাবের অন্যন্যা সদস্যবৃন্দ, বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ, বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিক বৃন্দ, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উক্ত সেমিনারে “বৈদেশিক ও কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক স্লাইডে প্রদর্শন ও উপস্থাপনা করেন খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীপ ইন্সট্রাক্টর মনিমুকুট চাকমা।

সেমিনারে প্রবাসী বাংলাদেশীদের কল্যাণ ও অধিকার নিচ্ছিতকরণ এবং বৈদেশিক কর্মসংস্থানের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ও প্রশিক্ষণ নিয়ে কিভাবে নিরাপদে বিদেশে গমন করা যায় তার উপর স্লাইডে প্রদর্শনের মাধ্যমে অবহিত করা হয়।

মিল্টন চাকমা কলিন, (মহালছড়ি) খাগড়াছড়ি প্রতিনিধি