মাদারীপুরে ডিবি পুলিশের দায়ের করা মাদক মামলায় মনির হোসেন নামে এক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই দন্ডাদেশ প্রদান করেন। দোষ প্রমাণ না হওয়ায় জাকির হোসেন (৪৫) ও হেমায়েত মাতুব্বর (৪৭) নামে দুইজনকে খালাস দেন বিচারক। সাজা প্রাপ্ত মনির হোসেন (৩৭) সদরের আদিত্যপুর গ্রামের মৃত লালচাঁন মুন্সীর ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১২ আগস্ট মাদক বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার আদিত্যপুর গ্রামে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। এ সময় ৫০ গ্রাম হিরোইনসহ মনির, জাকির ও হেমায়েত নামে তিনজনকে আটক করা হয়। পরে ডিবি পুলিশের এসআই মোবারক হোসেন বাদী হয়ে সদর মডেল থানায় মাদক আইনে মামলা দায়ের করেন। বিচারিক প্রক্রিয়া শেষে আদালত মনিরকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন। জরিমানা দিতে ব্যর্থ হলে অনাদায়ে আরো একবছরের সাজা দেন। এছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায় অপর দুই আসামীকে খালাস দেয়া হয়েছে। এদিকে জামিনে মুক্তির পর পলাতক রয়েছেন মনির হোসেন।
মাদারীপুর আদালতের পিপি এ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিং বলেন, মাদক মামলায় এক আসামীর যাবজ্জীবন কারাদন্ড দেন আদালত। বাকি দুইজনকে খালাস প্রদান করেন।

সাবরীন জেরীন,মাদারীপুর।