রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক ছাত্রীর গোপন ভিডিও করার সময় মোহাম্মদ রায়হান উদ্দীন নামের এক যুবককে আটক করা হয়। মঙ্গলবার সকালে এঘটনায় ভূক্তভোগী নিজে বাদী হয়ে নগরীর মতিহার থানায় ওই যুবকের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ মারভেজ এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলা ও ভূক্তভোগীর সহপাঠী সূত্রে জানা যায়, গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিরাজী ভবনের তৃতীয় তলায় টয়লেটে গেলে গোপনে ভুক্তভোগীর ভিডিও ধারণ করতে থাকেন রায়হান। বের হয়ে বিষয়টি বুঝতে পেরে ওই ছাত্রী তার বন্ধুদের জানান। এসময় তার বন্ধুরা এসে ওই যুবককে মারধর করে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত যুবককে পুলিশে দেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, যতদূর জানি অভিযুক্ত যুবক বহিরাগত। তবে তিনি নিজেকে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে দাবি করেন। তার বাড়ি নওগাঁয়।
এবিষয়ে মতিহার থানার ওসি মাসুদ পারভেজ জানান, পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেছেন ওই ভুক্তভোগী। মামলা নম্বর ০৩। আসামিকে গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।#

আশিক ইসলাম
রাজশাহী বিশ^বিদ্যালয়