লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় সন্ত্রাসী হামলায় ডাচ্ বাংলা এজেন্ট বাংকিং অফিস ভাংচুর, লুটপাট ও প্রতিষ্ঠানের মালিক সাংবাদিক আব্দুল মান্নানকে (৪৫) পিটিয়ে আহত করা হয়েছে। গুরুত্বর আহত সাংবাদিককে বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

বুধবার (১৮ মার্চ) সন্ধা ৭টার দিকে বুড়িমারী স্থল বন্দরের ডাচ্ বাংলা এজেন্ট বাংকিং অফিসে এ ভাংচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পাটগ্রাম থানা পুলিশ ঘটনা স্থালে গিয়ে সাংবাদিক আব্দুল মান্নানকে উদ্ধার করে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করান পর তার অবস্থা অবনতি হলে তাকে রংপুর মেডিকেল রেফার্ড করা হয়। সাংবাদিক আবদুল মান্নান রংপুরের চাঁদনী বাজার পত্রিকায় পাটগ্রাম প্রতিনিধি হিসেবে কাজ করেন।

জানা গেছে, বুড়িমারী স্থল বন্দরের ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকের এজেন্টসি নিয়ে পরিচালনা করে আসছেন সাংবাদিক আব্দুল মান্নান। কয়েক দিন আগে স্থানীয় ট্রাক ড্রাইভার আওলাদ মিয়া ওই ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকের একটি একাউন্ট খোলেন। লালমনিরহাট জেলা অফিস থেকে একাউন্টটি চালু হতে দেরি হয়। এতে সে ক্ষিপ্ত হয়ে কয়েকজনসহ বুধবার সন্ধ্যায় ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকের ভিতরে ব্যাংকে পরিচালক ও সাংবাদিক আব্দুল মান্নানের সাথে কথা কাটাকুটি করার এ পর্যায়ে সাংবাদিক আব্দুল মান্নানকে মারধর ও ব্যাংক ভাংচুর করেন।

আহত চিকিৎসাধীন সাংবাদিক আব্দুল মান্নান বলেন, তারা পরিকল্পিত ভাবে এসে আমার উপর সন্ত্রাসী হামলা চালায় এবং ব্যাংক ভাংচুর করে ক্যাশে থাকা ব্যাংকের ৬ লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে যায়। তিনি আরও জানান, হামলাকারীদের বিরুদ্ধে রাতেই থানায় অভিযোগ করা হয়। তবে অভিযুক্ত ট্রাক ড্রাইভার আওলাদ মিয়ার সাথে বারবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে পাটগ্রাম থানার ভার প্রাপ্তকর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এবিষয়ে একটি অভিযোগ পেয়েছি। খুব দ্রুত আসামিদের গ্রেপ্তার করা হবে বলে তিনি আরও জানান।