গত ২৪ ঘণ্টায় যাদের নমুনা শনাক্ত হয়েছে, তাদের মধ্যে তিনজন নতুন করে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। আক্রান্ত নারীর বয়স ৩০ এর ঘরে। আর পুরুষ একজনের বয়স ৩০ ও আরেকজনের বয়স ৭০ এর বেশি।

আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সম্পর্কিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তের একজন ইতালিফেরত প্রবাসী। আর অন্য দুজন সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন।

তিনি জানান, ৭০ এর বেশি বছরের ওই পুরুষ বর্তমানে ক্রিটিক্যাল অবস্থায় আইসিইউতে ভর্তি আছেন। তার করোনাভারাস ছাড়াও অন্যান্য শারীরিক জটিলতা রয়েছে। ৩০ এর ঘরের পুরুষ ব্যক্তির বার্লিন, রোমসহ ইউরোপ ভ্রমণের ইতিহাস রয়েছে। এ ছাড়া আক্রান্ত নারীর মৃদু সংক্রমণ রয়েছে। তার শুধু কাশি রয়েছে।

এখন পর্যন্ত দেশে আইসোলশনে আছেন ৩০ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৪৪ জন। ২১ তারিখ থেকে এখন পর্যন্ত মোট স্ক্রিনিং করা হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ৭৭৪ জনকে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ২৩৪। তিনটি বিমানবন্দরে ৩ হাজার ১৬৯ জন এবং দুটি সমুদ্রবন্দরে ২২১ জনকে পরীক্ষা করা হয়েছে।