সংযুক্ত আরব আমিরাত আজ ৫০ টি নতুন করোনা ভাইরাস এর রোগি শনাক্তকরণ করা হয়েছে এবং ৪ জন রোগীর ভালো হওয়ার ঘোষণা দিয়েছে। আমিরাতের রাজধানীতে আবুধাবিতে আজ এক প্রেস ব্রিফিংয়ের সময় স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রনালয়, মোহাপের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়। ব্রিফিং চলাকালীন সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্যখাতের আনুষ্ঠানিক মুখপাত্র ডাঃ ফরিদা আল হোসানী সাংবাদিকদের দেশটির সর্বশেষ কোভিড -১৯ উন্নয়ন এবং মহামারী সংক্রামনের বিরুদ্ধে লড়াইয়ের জন্য সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষের ব্যবস্থা সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন। আল হোসানী, যিনি জনস্বাস্থ্যের আবুধাবি কেন্দ্রের যোগাযোগযোগ্য রোগ বিভাগের পরিচালকও বলেছেন, কার্যকর পর্যবেক্ষণ পদ্ধতির কারণে প্রাথমিক পর্যায়ে ৫০ টি নতুন মামলা সনাক্ত করা হয়েছিল। আল হোসানী উল্লেখ করেছেন যে সদ্য নির্ণয় করা ব্যক্তিরা সকলেই বিভিন্ন দেশের নাগরিক।

নতুন কেস গুলি নিম্নলিখিত দেশের নাগরিক, তা হলো ১ জন করে আক্রান্ত হয়েছে যথাক্রমে শ্রীলঙ্কা, যুক্তরাজ্য, সৌদি আরব, ইয়েমেন, তিউনিসিয়া, দক্ষিণ আফ্রিকা, বেলজিয়াম, দক্ষিণ কোরিয়া, বুলগেরিয়া, ফ্রান্স, চেক প্রজাতন্ত্র, অস্ট্রেলিয়া, লেবানন, কেনিয়া, মালদ্বীপ, সুদান , ইরান, আয়ারল্যান্ড, মরক্কো, পাকিস্তান এবং সুইডেন। ২ জন করে যেই সকল দেশ হতে আক্রান্ত হয়েছে তা হলো; ইতালি, মিশর, সংযুক্ত আরব আমিরাত, স্পেন, নেদারল্যান্ডস, জর্দান, ফিলিপাইন। ৩ জন করে যেই সকল দেশ হতে আক্রান্ত হয়েছে তা হলো যুক্তরাষ্ট্র, বাংলাদেশ এবং প্যালেস্টাইন এবং ভারত থেকে ছয়জন আক্রান্ত হয়েছে। সমস্ত ব্যক্তি স্থিতিশীল অবস্থায় রয়েছে এবং প্রয়োজনীয় চিকিৎসা সেবা গ্রহণ করছে।

মুখপাত্র আরো বলেছেন যে নতুন কেসগুলি সনাক্ত করেছে তা নিয়ে সর্বমোট কোভিড-১৯ মামলার সংখ্যা ২৪৮ এ পৌঁছেছে। মুখপাত্র আরো বলেন ৪ জন ব্যক্তি সম্পূর্ণ ভালো সুস্থ হয়েছে তার মধ্যে ৩ জন পাকিস্তানি ও ১ জন বংলাদেশি, এ নিয়ে আজ পর্যন্ত মোট ৪৫ জন সম্পূর্ণ সুস্থ হয়েছে।

ব্রিফিংয়ে আরো বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের সাস্থ অধিদপ্তর এর নির্দেশনা অনুযায়ি সব রকম আইন কানুন মেনে চলে নিজের সাস্থের প্রতি খেয়াল রাখতে, যেমন নিয়মিত সাবান দিয়ে হাত ধোয়া এবং হাসি ও কাশি দেওয়ার সময় মুখ ও নাক ঢেকে রাখতে।