জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল করোনাভাইরাসে আক্রান্ত নন। সোমবার মার্কেলের করোনাভাইরাসের টেস্ট করার পর তার মুখপাত্র স্টেফেন সেইবার্ট এ কথা জানিয়েছেন। খবর নিউইয়র্ক পোস্টের।

বার্তা সংস্থা ডিপিএ’কে সেইবার্ট বলেন, ‘আজকের পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি’ কিন্তু ‌’সামনের দিনগুলোতে আরও কয়েকটি পরীক্ষা করা হবে।
রোববার সন্ধ্যায় সেলফ কোয়ারেন্টিনে যান মার্কেল। তাকে প্রতিষেধক প্রদানকারী একজন ডাক্তার করোনায় আক্রান্ত হয়েছে এমন খবরের পর মার্কেল এই সিদ্ধান্ত নন।

নিউমোনিয়াজনিত সংক্রমণ ঠেকাতে শুক্রবার ওই প্রতিষেধক নেন মার্কেল। ৬৫ বছর বয়সী এই নেতা ২০০৫ সাল থেকে জার্মানির রাষ্ট্র ক্ষমতায় রয়েছে। দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের নতুন পদক্ষেপ নিয়ে রোববার এক সংবাদ সম্মেলনের পর মার্কেলকে জানানো হয় যে তাকে প্রতিষেধক দেয়া ডাক্তার করোনায় আক্রান্ত হয়েছেন।
পরে কোয়ারেন্টিনে থেকেই সোমবার ফোনের মাধ্যমে মন্ত্রিসভার বৈঠকের নেতৃত্ব দেন মার্কেল। প্রসঙ্গত, নতুন করোনাভাইরাসে আক্রান্ত অধিকাংশ ব্যক্তির ক্ষেত্রে জ্বর বা কাঁশির মতো হালকা মাঝারি লক্ষণ দেখা যায়। তবে আগে থেকেই বিভিন্ন রোগ থাকা বয়স্ক ব্যক্তিদের ক্ষেত্রে নিউমোনিয়ার মতো গুরুতর অসুস্থতা দেখা দিতে পারে।