বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনায় ২৫ হাজার ৩৫ জন মারা গেছেন। মোট আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ২৪৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন সোয়া লাখের বেশি মানুষ।

প্রতিদিন দ্রুতগতিতে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যায় চীন ও ইতালিকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত ৮৫ হাজার ৯০৬ জন, মারা গেছেন এক হাজার ৩০৭ জন। ইতালিতে মোট আক্রান্ত ৮০ হাজার ৫৮৯ জন, মারা গেছেন আট হাজার ২১৫ জন। স্পেনে মোট আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ৫৯ জন, মারা গেছেন চার হাজার ৮৫৮ জন।

বাংলাদেশে নতুন আরও চার জন নিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ জনে। এখন পর্যন্ত মারা গেছেন ৫ জন।

কোভিড-১৯ রোগ থেকে বাদ যাচ্ছেন না বিশ্বের শীর্ষ রাজনীতিবিদরাও। গত সপ্তাহে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফিয়া করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার এ তালিকায় যোগ হয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যাংককের নাম।

এদিকে এদিন দক্ষিণ আফ্রিকাসহ আরও কয়েকটি দেশ করোনাভাইরাসে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে। যাতে বোঝা যাচ্ছে ভাইরাসটি তার জাল বিস্তার করে চলেছে।