করোনা ভাইরাস সংক্রমণ রোধে দোকানপাট বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তকে পুঁজি করে পুলিশের পোশাক পড়ে গাজীপুরে চাঁদাবাজি করতে গিয়ে দু’সহযোগীসহ এক ভ’য়া এসআইকে শুক্রবার সন্ধ্যায় গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজীর ২০হাজার টাকা, পুলিশের দু’সেট পোশাক ও মোবাইল জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- কিশোরগঞ্জের তাড়াইল থানার বাদেরা গ্রামের আবুল কাশেমের ছেলে মোঃ কাইয়ুম (৪২), ঢাকার লালবাগ থানার লালবাগ কেল্লাপার্ক এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে মনির (২৭) ও বরিশালের গৌরনদী থানার রাজারহার চাটসি এলাকার অমল ওরফে লালচাঁদ বিশ্বাসের ছেলে রবিন বিশ্বাস (৩৫)।

জয়দেবপুর থানার ওসি জাবেদুল ইসলাম জানান, গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের মনিপুর খাসপাড়া এলাকায় নিত্য প্রয়োজনীয়, কাঁচামাল ও ঔষধের কয়েকটি দোকান শুক্রবার সন্ধ্যায় খোলা ছিল। এসময় পুলিশ ও সাংবাদিকের মিথ্যা পরিচয় দিয়ে ওই তিনজন সেখানে যায়। তারা করোনা ভাইরাস সংক্রমণ রোধে দোকানপাট বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তকে পুঁজি করে ওই দোকানসমূহ খোলা রাখায় গ্রেফতারের ভয় দেখিয়ে ক’ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা দাবী ও আদায় করতে থাকে। এদের মধ্যে এসআই পরিচয়দানকারী কাইয়ুম ও কনস্টেবল পরিচয়দানকারী মনির পুলিশের (ডিএমপি) পোশাক পরিহিত ছিল। অপর ব্যক্তি রবিন নিজেকে কখনো সাংবাদিক আবার কখনো ম্যাজিষ্ট্রেটের মিথ্যা পরিচয় দেয়। তাদের আচরণে সন্দেহ হলে এলাকাবাসি জয়দেবপুর থানায় খবর দেয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তিনজনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজীর ২০হাজার টাকা, পুলিশের দু’সেট পোশাক ও মোবাইল জব্দ করা হয়। এব্যপারে জয়দেবপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।