ময়মনসিংহে আগামীকাল থেকে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব চালু করা হবে। এ লক্ষ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগে ‘পিসিআর’ ল্যাব স্থাপন করা হয়েছে। সোমবার (৩০ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর চিত্ত রঞ্জন দেবনাথ। তিনি জানান, আগামীকাল থেকেই ময়মনসিংহ বিভাগে করোনাভাইরাস পরীক্ষা করা হবে। প্রাথমিকভাবে যাদের করোনাভাইরাসের প্রাথমিক লক্ষণ দেখা যাবে তাদের পরীক্ষা করা হবে।

‘কষ্ট করে আর ঢাকায় ফোন করতে হবে না, ময়মনসিংহে আলাদা টিম গঠন করা হবে, এই টিম আপনার ফোন পেয়েই নমুনা সংগ্রহের জন্য পৌঁছে যাবে।’

এছাড়াও করোনাভাইরাস সন্দেহে রোগীর কাছ থেকে তিন স্তরের নমুনা সংগ্রহের পর করোনাভাইরাসের রিপোর্ট পেতে ২/৩ ঘণ্টা সময় লাগবে বলে জানিয়েছেন ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রশিক্ষণ প্রাপ্ত সহকারী অধ্যাপক ডা. অরূপ ইসলাম।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত ডাক্তার ও নার্সসহ সবার ব্যক্তি নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ময়মনসিংহের এসকে হাসপাতালে পাঁচ শয্যা বিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রয়েছে।