করোনাভাইরাসের লক্ষণ নিয়ে মারা যাওয়া আরেক ব্যক্তিকে রাজধানীর খিলগাঁও তালতলা কবরস্থানে দাফন করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ছেলের উপস্থিতিতে ওই ব্যক্তির দাফন সম্পন্ন হয়। মৃত ব্যক্তির দাফনকাজে চারজন গোরখোদক ছিলেন। খিলগাঁও তালতলা কবরস্থানের স্টাফ মো. ফেরদৌসের উপস্থিতিতে দাফন সম্পন্ন হয়। একটি অ্যাম্বুলেন্সে করে ওই ব্যক্তিকে উত্তরার কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতাল থেকে তালতলা কবরস্থানে নেওয়া হয়। দাফনকর্মে অংশ নেন মোহাম্মদপুরের আল-মারকাজুল হাসপাতালের ছয় স্টাফ। তারা প্রত্যেকেই ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) পরা ছিলেন।

জানা গেছে, পেশায় রিকশাচালক (৫৫) ওই ব্যক্তি শ্বাসকষ্ট ও অ্যাজমার সমস্যা নিয়ে প্রথমে নবাবগঞ্জ সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য যান। কিন্তু সেখানে তাকে ভর্তি না নিয়ে উত্তরার কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে পাঠানো হয়। গতকাল সোমবার রাত সাড়ে ১২টায় ওই ব্যক্তিকে কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে নেওয়া হয়। সেখানে রাত ১টার দিকে তিনি মারা যান। চিকিৎসকরা জানিয়েছেন, তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন। যে কারণে হৃদযন্ত্রের সমস্যায় তিনি মারা যান। মৃত ব্যক্তির ছেলের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। তিনি আরও জানান, তার বাবার মৃত্যুর পর কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালেই গোসল ও জানাজা হয়েছে।

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পক্ষ থেকে তার বাবার কফ, রক্তের নমুনা নিয়েছে বলেও জানান তিনি। এ ছাড়া তিনি নিজেও আক্রান্ত কি না পরীক্ষা করতে তার কফ, রক্তের নমুনা নিয়েছে। তাকে আলাদা থাকার পরামর্শও তাকে দিয়েছে আইইডিসিআর। এর আগে গত রোববার সন্ধ্যায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত সন্দেহে এক নারীকে দাফন করা হয় তালতলা কবরস্থানে। তার আগে দেশে প্রথম করোনাভাইরাসে মৃত ব্যক্তিকে একই কবরস্থানে দাফন করা হয়।