গাজীপুরের কোনাবাড়িতে করোনা ভাইরাস আক্রমনের লক্ষণ নিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকা এক দম্পতির স্যাম্পল রবিবার ঢাকার আইইডিসিআর’এ পাঠানো হয়েছে। দুবাই ফেরত এক আত্মীয়ের সঙ্গে সাক্ষাত করার পর হতে ওই দম্পতির মাঝে এ লক্ষণ দেখা দেয়।

গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুহাম্মদ শাহীন জানান, গাজীপুর মহানগরীর কোনাবাড়ি এলাকার ওই দম্পতির এক আত্মীয় সম্প্রতি দুবাই থেকে দেশে এসে হোম কোয়ারেন্টানে অবস্থান করছিলেন। কয়েকদিন আগে দম্পতিটি ওই আত্মীয়ের সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর হতেই ওই দম্পতির মধ্যে জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যাথাসহ করোনা ভাইরাস সংক্রমনের সকল বৈশিষ্ট্য দেখা দেয়। খবর পেয়ে রবিবার সকালে তাদের দেহ থেকে স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এদিকে দুবাই ফেরত স্বজনের সঙ্গে সাক্ষাতের খবর পাওয়ার পরই ওই দম্পতিকেও হোম কোয়রেন্টাইনে রাখা হয়।

গাজীপুর জেলার সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান জানান, করোনা ভাইরাস সংক্রমন সন্দেহে রবিবার পর্যন্ত জেলার মোট আট জনের স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। তাদের মধ্যে দুইজনের দেহে করোনা ভাইরাস পজিটিভ হয়েছে। করোনা আক্রান্ত এ দুইজনকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে আইসোলেশনে নেয়া হয়েছে। তবে তাদের অবস্থা এখন ভালোর দিকে। অন্যদের মধ্যে এখন পর্যন্ত করোনার লক্ষণ নেই।