করোনা ভাইরাসের কারণে মানুষের খাবার সংকটের কথা শুনে নিজ ঘাড়ে করে ত্রাণ নিয়ে পায়ে হেঁটে দুর্গম তিস্তা চরাঞ্চলের বাড়িতে পৌঁছে দেন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারি কর্মকর্তাগণ। রবিবার (৫ এপ্রিল) দুপুরে ঐ উপজেলার তিস্তা নোহালী চর এলাকায় ৫০টি পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়। এসময় প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ লিটার তেল, হাফ কেজি ডাল ও ১টি করে সাবান পৌঁছে দেয়া হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহাম্মদ প্রতিনিধিকে জানান, আমরা গোপন সংবাদে জানতে পারি করোনার কারণে তিস্তার নোহালী চরে অনেক পরিবার খাবার সংকটে আছে। দুর্গম চরাঞ্চলে যোগাযোগ ব্যবস্থা না থাকায় আমরা তাদের দুঃখদুর্দশার কথা চিন্তা করে নিজ ঘাড়ে ত্রাণ নিয়ে পায়ে হেঁটে গিয়ে ৫০ টি পরিবারের মাঝে তা পৌঁছে দেই। তিনি আরো জানান, এই ত্রাণ বিতরণের সময় উপজেলা নির্বাহী অফিসার রবিউল ইসলাম, এসিল্যান্ডসহ উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারীগণ ত্রাণসামগ্রী ঘাড়ে বহন করে নিয়ে যায়।

জেলা প্রশাসক আবু জাফর চরের মানুষে ত্রাণসামগ্রী পৌঁছে দেয়ার বিষয়টি মনিটরিং করছেন বলে তিনি আরও জানান, তিস্তা চরাঞ্চল এলাকায় যতই কষ্ট হোক না কেন ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে।