নীলফামারীতে ডিবি পুলিশ পরিচয়ে মোবাইল ছিনতাইকারী আবেদ আলী (২৯) নামের এক যুবক গ্রেফতার করেছে পুলিশ।রবিবার(৫ এপ্রিল)দুপুরে গ্রেফতারকৃতকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্ররণ করা হয়।এর আগে একইদিনের সকালে জেলার সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করে নীলফামারী সদর থানা পুলিশ। সে ওই গ্রামের খয়রাত হোসেনের ছেলে।

পুলিশ জানায়, শনিবার(৪ এপ্রিল) সন্ধ্যায় জেলা সদরের কুন্দপুকর ইউনিয়নের আঙ্গারপাড়া গ্রামে মোকছেদুল ইসলামসহ কয়েক যুবক মোবাইল ফোন সেটে ভিডিও গেম খেলছিল। এসময় আবেদ আলী নিজেকে সৈয়দপুর থানার ডিবি পুলিশের উপ-পরিদর্শক পরিচয়ে ওই যুবদেরকে পিস্তলের ভয় দেখিয়ে মোবাইল সেটটি নিয়ে যায়। এ বিষয়ে মোবাইল সেটের মালিক মোকছেদুল ইসলাম সদর থানায় অভিযোগ করলে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)রুহুল আমিনের নেতৃত্বে আবেদ আলীর সৈয়দপুরের বাড়িতে অভিযান চালিয়ে ওই মোবাইল সেট উদ্ধারসহ তাকে গ্রেফতার করেন।

নীলফামারী থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদ-উন-নবী জানান, আবেদ আলীর কাছে বিভিন্ন সময়ে ছিনতাই কাজে ব্যবহৃত একটি খেলনা পিস্তল, একটি খেলনা ওয়ারলেস সেট ও একাধিক সিম কার্ড উদ্ধার করা হয়।
নীলফামারী সদর থানার ওসি মমিনুল ইসলাম বলেন,প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে পুলিশের ভুয়া পরিচয়ে ছিনতাই করার সত্যতা স্বীকার করেছেন।এর আগে তিনি নিজেকে বিজিবি পরিচয় দিয়েও বিয়ে করেছিলেন। এ ঘটনায় তার রিুদ্ধে মামলা দায়ের করে রবিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।