করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া নি¤œ আয়ের মানুষের দ্বারে দ্বারে মঙ্গলবার ভোরে ঘুম থেকে ওঠার আগে খাবার ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছেন গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল।

গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল সরকার জানান, মঙ্গলবার ফজরের নামাজের পর তিনি নিজে উপস্থিত হয়ে এবং কোথাও যুবলীগের কর্মীদের দিয়ে এসব খেটে খাওয়া মানুষের ঘরের দরজায় পৌঁছে দিয়েছেন এসব সামগ্রী। তারা প্রথমে এলাকার অভাবী লোকদের তালিকা করেন। পরে রাতের আঁধারে ও খুব ভোরে মানুষজন ঘুম থেকে জেগে ওঠার আগেই ওইসব নি¤œ আয়ের লোকদের ঘরের দরজার সামনে পৌঁছে দেয়া হয় চাল-ডালসহ নানা খাদ্য সামগ্রীর বস্তা। এসব বস্তার প্রতিটিতে রয়েছে ৫কেজি চাল, ১ কেজি ডাল, ৩ কেজি আলু, ১লিটার তেল, ১ কেজি লবন, ১ কেজি পেঁয়াজ ও একটি সাবান।

সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং সকল প্রকার জনসমাগম ও ভিড় এড়াতে কেউ বুঝে ওঠার আগে ভোরে কর্মীদের নিয়ে কর্মহীন, অসহায় ও নিন্ম আয়ের লোকদে ঘরের দরজার সামনে খাদ্যসামগ্রী পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে। তিনি আরো জানান, নিজ উদ্যোগে ১০ হাজার লোককে খাদ্য সহায়তা দেয়ার কর্মসূচী নেয়া হয়েছে।

গাজীপুর মহানগরীর ১৫নং ওয়ার্ডের দিনমজুর জসিম উদ্দিন জানান, দিন এনে দিন খেতাম। বর্তমানে কোথাও কোন কাজ না পেয়ে বেকার জীবন কাটছে। খাদ্য ও অর্থসংকট চলছে। দূর্দিনে ওই সহায়তা আমাদের খুব উপকার হয়েছে। আল্লাহও যেন তার মঙ্গল করেন এ দোয়াই করছি।