সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী ও লক্ষ্মীপুর-১ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য জিয়াউল হক জিয়ার রাজধানীর মোহাম্মদপুরের রাজিয়া সুলতানা রোডের বাসায় একজন মৃত ও ৮ জন করোনাভাইরাস আক্রান্ত রোগীর খবর পাওয়া গেছে। মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে মোহাম্মদপুর থানা পুলিশ ও আইইডিসিআরের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন এবং পুরো এলাকা লকডাউন করে দেয়া হয়েছে। মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় মোহাম্মদপুর এলাকার আরও তিন সড়ক লকডাউন করেছে পুলিশ। মঙ্গলবার (৭ এপ্রিল) বিকালে এ তিনটি সড়কের প্রবেশপথ লকডাউন করা হয়েছে। ফলে এসব সড়কে কাউকে প্রবেশ এবং বাহির হতে দেয়া হচ্ছে না। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউনের আওতায় থাকবেন এসব এলাকার বাসিন্দারা।

সড়কগুলো হলো-মোহাম্মদপুরের তাজমহল রোডের ২০ সিরিয়াল রোড, বাবর রোডের কিছু অংশ ও বসিলার পশ্চিম অংশ। মোহাম্মদপুর ফাড়ির ইনচার্জ মো. প্লাবন আহমেদ রাজিব বলেন, আমরা জানতে পেরেছি মোহাম্মদপুরের চারটি রোডে করোনা রোগী শনাক্ত হয়েছে। জানার সঙ্গে সঙ্গে ওসি স্যার ও এসি স্যারে নেতৃত্বে আমরা এই রোডগুলো লকডাউন করি। সবাই বাসায় থাকবেন। আমরা সতর্ক হওয়ার জন্য মাইকিং করছি। বিশেষ প্রয়োজন হলে ৩৩৩ তে কল দিয়ে আপনার কাঙিক্ষত সেবা পেতে পারেন।

মোহাম্মদপুর থানার ওসি বলেন, আমরা মোহাম্মদপুরের চারটি রোডে ছয়জন করোনা রোগী শনাক্ত হওয়ায় রোডগুলো লকডাউন করে দিয়েছি। এ রোডে কারও প্রবেশ ও বাহির হওয়া নিষেধ করা হয়েছে।