যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যায় বাংলাদেশিদের লাশের সারি দীর্ঘ হচ্ছে। নতুন তিন মৃত্যুসহ এর সংখ্যা দাঁড়িয়েছে ৩০ জনে। যারা মারা যাচ্ছেন, তাদের স্বজনরাই এ মৃত্যুর খবর প্রকাশ করছেন সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে। জানা গেছে, গতকাল সোমবার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এনামুল ওয়াহিদ (৩২) নামে এক যুবক। তিনি সম্প্রতি লন্ডনের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। স্ত্রী ও দুই ছেলেসহ তিনি বসবাস করতেন পূর্ব লন্ডনের শেডওয়েলহিথ এলাকায়।

এনামুলের গ্রামের বাড়ি নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের দক্ষিণগ্রামে। তার বাবার নাম আব্দুল ওয়াহিদ। গত ২৬ মার্চ এনামুলের বড় ভাই দেলোয়ার ওয়াহিদও (৩৭) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

লন্ডন প্রবীণ কমিউনিটির সদস্য মাওলানা আব্দুল মুকিত (৬৭ ) গতকাল সোমবার সকালে মারা গেছেন। তিনি পূর্ব লন্ডনের স্টেপনীগ্রীনের বাসিন্দা ছিলেন। সম্প্রতি বাংলাদেশ থেকে যুক্তরাজ্য ফিরেছিলেন তিনি। মুকিতের গ্রামের বাড়ী বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের দাসউড়া গ্রামে। স্ত্রী ৪ ছেলে ২ মেয়েসহ লন্ডনে বসবাস করতেন যুক্তরাজ্যে কাউন্সিল অব মস্কের এই সদস্য।

একই দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পূর্ব লন্ডনের ক্যানিং টাউনের বাসিন্দা বদরুল ইসলাম টুনু মিয়া। তিনিও প্রবীণ কমিউনিটির সদস্য। তার বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের কোনারাই গ্রামে। সম্প্রতি লন্ডনের একটি হাসপাতালে ভর্তি হন তিনি। যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৫ হাজার ৩৭৩। আক্রান্ত ৫১ হাজার ৬০৮, সুস্থ হয়েছেন ১৩৫ জন।