গাজীপুরে করোনা ভাইরাস সংক্রমণের লক্ষণ নিয়ে স্বামী-স্ত্রী ও তিন সন্তানসহ একই পরিবারের পাঁচজন শুক্রবার শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছেন। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আরএমও ডা. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের মেডিকেল অফিসার ডা. মো. সাইফুল ইসলাম জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর এলাকার তিনসন্তানসহ একই পরিবারের ৫জন সর্দি, কাশি ও জ্বর উপসর্গ নিয়ে শুক্রবার এ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছেন। করোনা সংক্রমন নিশ্চিত হতে শনিবার তাদের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআর-এ পাঠানো হবে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আরএমও ডা. রফিকুল ইসলাম জানান, নারায়ণগঞ্জ থেকে কাশিমপুরের বাড়িতে এসেছিলেন একই পরিবারের ওই ৫জন। তারা হলেন- গাজীপুরের কাশিমপুর এলাকার আব্দুল করিমের ছেলে মামুন (৩২), মামুনের স্ত্রী বিথী হোসেন (২৮) এবং তিন সন্তান মোঃ ফাহিম (১০), মাইশা আক্তার (৩) ও ফারিন (৬ মাস)।

অপরদিকে গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা মো. শাহীন জানান, বৃহস্পতিবার নারায়নগঞ্জ থেকে গাজীপুর মহানগরীর পূবাইল এলাকার বাসায় ফিরেন একই পরিবারের অপর পাঁচজন। তাদের মধ্যে করোনা সংক্রমনের কোন লক্ষণ প্রাথমিকভাবে দেখা না গেলেও যেহেতু তারা করোনার বর্তমান রিস্কি জোন নারায়নগঞ্জ থেকে ফিরেছেন তাই তাদেরকে পর্যবেক্ষণের জন্য ওই৫জনকে তাদের বাড়িতে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।