করোনায় দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫৮ জন। আর মারা গেছে ৩ জন। এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছে ৩০ জন। আর এ পর্যন্ত করোনায় শনাক্ত হয়েছে ৪৮২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৩৬ জন।  আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। নিজের বাসা থেকে এতে যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আইইডিসিআরের তথ্য মতে জেলাওয়ারি আক্রান্তের সংখ্যা হলো- ঢাকা ২৫৪, নারায়ণগঞ্জ ৭৫, মাদারীপুর ১৩, মুন্সিগঞ্জ ১০, কিশোরগঞ্জ ৭, চট্টগ্রাম ৬, গাজীপুর ৬, কুমিল্লা ৫, গাইবান্ধা ৫, ময়মনসিংহ ৫, নরসিংদী ৪, জামালপুর ৩, মানিকগঞ্জ ৩, রংপুর ২, শেরপুর ২, নীলফামারী ২, টাঙ্গাইল ২, গোপালগঞ্জ ২, চাঁদপুর ২, চুয়াডাঙ্গা ১, শরীয়তপুর ১, রাজবাড়ী ১, পটুয়াখালী ১, কক্সবাজার ১, মৌলভীবাজার ১, সিলেট ১, কিশোরগঞ্জ ১।
উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।