গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পরিচয় দিয়ে কুলিয়ারচর পৌরসভার মেয়রের কাছে ত্রাণ সহায়তার নামে চাঁদাবাজির অভিযোগে দুইজনকে আটক করেছে গাছা থানার পুলিশ। শনিবার দুপুরে গাজীপুর মহানগরীর ছয়দানা এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- ঠাকুরগাঁও জেলা সদরের জাহানপাড়া গ্রামের মোঃ আব্বাস আলীর ছেলে সাইফুল ইসলাম (২৬) ও মুন্সিগঞ্জের লৌহজং থানার নরহিনপুর গ্রামের মোঃ আব্দুল হাইয়ের ছেলে জহিরুল ইসলাম বাবু (৪০)। এরা গাজীপুর মহানগরীর বোর্ড বাজারের সাইনবোর্ড এলাকায় ভাড়া থাকে।

জিএমপি’র গাছা থানার ওসি মোঃ ইসমাইল হোসেন জানান, নিজেকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে চাঁদা দাবি ও আদায় করে আসছিল মোঃ রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি ও তার সঙ্গীরা। শনিবার গাজীপুরের একটি শিল্প কারখানার মালিককে সে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পরিচয়ে এলাকার দুঃস্থদের ত্রাণ সহায়তার জন্য ফোন করে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। পরে ওই শিল্প মালিকের কাছে টাকার জন্য দুই ব্যক্তিকে পাঠান। গাজীপুরস্থ ওই কারখানাটি কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভার মেয়র জিসানের মালিকানাধীন কুলিয়ারচর গ্রুপের। বিষয়টি ওই ব্যবসায়ীর সন্দেহ হলে তিনি পুলিশকে ঘটনাটি অবহিত করেন। পরে পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ওই দুই প্রতারককে নগরীর ছয়দানা এলাকা থেকে আটক করে। তবে মেয়র পরিচয়দানকারী শরিয়তপুর জেলার সখিপুর থানার বাহাদুরমুন্সি কান্দি গ্রামের মোঃ রফিকুল ইসলাম রফিক (৪২) পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

এ ঘটনায় গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৩নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান বাদি হয়ে তিনজনকে আসামি করে গাছা থানায় মামলা দায়ের করেছেন।