হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও আল-জামিআতুল দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ্ আহমদ শফী অসুস্থ হয়ে পড়েছেন।তবে বার্ধক্যজনিত দুর্বলতার কারণে শ্বাসকষ্ট ও উচ্চ রক্তচাপ নিয়ে আল্লামা শফী হাসপাতালে ভর্তি হলেও তিনি করোনাভাইরাসে আক্রান্ত বলে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তিরকর তথ্য ছড়ানোর অভিযোগ উঠেছে। আল্লামা শফীর একান্ত সহকারী মোহাম্মদ শফিউল আলম হেফাজত আমিরের হাসপাতলে ভর্তির বিষয়টি নিশ্চিত করে এ অভিযোগ করেন।

তিনি জানান, আজ শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে আল্লামা শফীকে চট্টগ্রামের প্রবর্তক মোড়ের সিএসসিআর নামে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়ছে। সেখানে তিনি সেখানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ ইব্রাহিম চৌধুরীর তত্ত্বাবধানে রয়েছেন।

মোহাম্মদ শফিউল আলম জানান, আহমদ শফী চলতি বছরে আগেও কয়েক দফা অসুস্থ হয়ে ওই হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছেন। আজ হাসপাতালে ভর্তির সময় তার বমি ও মাথা ব্যাথা ছিল।

এদিকে আল্লামা শফী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তিরকর তথ্য পরিবেশন করা হচ্ছে। যা আদৌ সঠিক নয় বলে দাবি করেন তার একান্ত সহকারী। তিনি বলেন, ‘হুজুরের করোনা পরীক্ষা করা হয়েছে। সেখানে নেগেটিভ রির্পোট এসেছে। তাই এ রকমের ভ্রান্ত তথ্য তথা গুজবে কান না দিয়ে বরং হুজুরের সুস্থতা কামনা করে দেশবাসী সবাই দোয়া করি।’