মাদারীপর কালকিনি উপজেলায় নবগ্রাম ইউনিয়নে রোববার (১২ এপ্রিল) দুপুরে ১০ টাকা দরের ১৫ বস্তা চাল উদ্ধার করেছেন থানা পুলিশ। এসব চাল আত্মসাতে জরিত থাকায় উত্তম বিশ্বাস নামের একজন ইউপি সদস্যকে আটক করা হয়েছে।

এলাকা ও পুলিশ সুত্রে জানা গেছে, কালকিনি উপজেলার নবগ্রাম ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য উত্তম বিশ্বাস সরকারি ১০টাকা দরের ১৫ বস্তা চাল আত্মসাতের জন্য তার নিজের লোকজনের বাড়িতে নিয়ে রাখে। এঘটানা এলাকায় জানাজানি হলে উপজেলার ডাসার থানা পুলিশকে খবর দেয় এলাকাবাসী। পরে ডাসার থানার ওসি মুহাম্মদ আবদুল ওহাবের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে ওই ইউপি সদস্য উত্তম বিশ্বাসকে আটক করে। পরে তার দেয়া তথ্যমত একই এলাকার উত্তর শশিকর গ্রামের স্বপন বাড়ৈর বাড়ি থেকে ৮বস্তা, উত্তর চলবল গ্রামের প্রকাশ বাড়ৈর বাড়ি থেকে ৩ বস্তা ও উত্তম সরকারের বাড়ি থেকে ৪ বস্তা চাল উদ্ধার করা হয়।

নবগ্রাম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান বিভূতী ভূষন বাড়ৈ বলেন, আমি এ ঘটনা যানতে পেরে থানা পুলিশের সহযোগীতা নিয়ে প্লাস্টিকের ১৫ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। কালকিনি উপজেলার ডাসার থানার ওসি মুহাম্মদ আবদুল ওহাব বলেন, এলাকাবসী খবর দিলে আমি সঙ্গী ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে ইউপি সদস্য উত্তম বিশ্বাসকে আটক করি। পরে তার দেয়া তথ্য মত তিনটি বাড়ি থেকে ১৫ বস্তা চাল উদ্ধার করি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে চাল উদ্ধার করা হয়েছে।

সাবরীন জেরীন,মাদারীপুর।