করোনাভাইরাসের চিকিৎসা ও পরিচর্যার জন্য হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের নিকট ঋণী থাকার কথা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি লন্ডনের সেন্ট থমাস হাসপাতালের ডাক্তারদের ধন্যবাদ জানিয়েছে বিবৃতি দেন বলে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়।

৫৫ বছর বয়সী বরিস জনসনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার ১০ দিন পরও কাশি ও জ্বর থাকায় ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে গত রোববার তাকে লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন সোমবার প্রধানমন্ত্রী জনসনকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

তিন দিন সেখানে চিকিৎসার পর করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাকে আইসিইউ থেকে সরিয়ে ওয়ার্ডে আনা হয়। সফটওয়্যার স্যলুশন কম্পানি ডারাক্সের পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, যুক্তরাজ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৯৯১ জন আর মৃত্যু হয়েছে নয় হাজার ৮৭৫ জনের।

গত ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে সারা বিশ্বে মহামারি রূপ নেওয়া করোনাভাইরাসে এখন পর্যন্ত ১৭ লাখ ৮১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১ লাখ ৮ হাজার ৮৫৪ জনের।