লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ইট ভাটার ধোঁয়ায় ফসলি জমির ক্ষতি হবার প্রতিবাদ করায় ইটভাটা মালিক ও স্বজনদের পিটুনিতে আমিনুর রহমান নামে কৃষক মৃত্যুর হয়েছে। রোববার (১২ এপ্রিল) রাতে ১০ জনকে আসামী করে কালীগঞ্জ থানায় মামলা একটি করেন নিহত কৃষকের স্ত্রী আঞ্জুয়ারা বেগম। এর আগে সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই কৃষকের মৃত্যু হয়। নিহত আমিনুর রহমান উপজেলার চলবলা ইউপির গাঁওচুলকা গ্রামের আফসার উদ্দিনের ছেলে।

কালীগঞ্জ থানার ওসি আরজু মোঃ সাজ্জাত হোসেন জানান, গাঁওচুলকা গ্রামে এমএইচআর নামে একটি ইট ভাটা রয়েছে। ওই ভাটার ধোঁয়ায় স্থানীয় ফসলি জমির ব্যাপক ক্ষতি হচ্ছে। এর প্রতিবাদ করায় গত শুক্রবার (১০ এপ্রিল) রাতে কৃষক আমিনুর রহমানকে পিটিয়ে গুরুতর আহত করেন এমএইচআর ভাটার মালিক রাকিবুল ইসলাম ও তার স্বজনরা।

পরে আমিনুরকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে তার স্বজনরা। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে মারা যান তিনি। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে বলে জানান ঐ ওসি।