গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি’র) এক এসআই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পুলিশের ওই কর্মকর্তা গাছা থানায় কর্মরত। করোনা ভাইরাসে আক্রান্ত ওই কর্মকর্তার সংস্পর্শে আসায় দু’ইন্সপেক্টরসহ ১৫ পুলিশ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) কমিশনার আনোয়ার হোসেন বলেন, গাছা থানায় কর্মরত এক এসআই-এর করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় রবিবার তার নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর সোমবার বিকেলে তার দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়। করোনা ভাইরাসে আক্রান্ত ওই কর্মকর্তার সংস্পর্শে আসায় ওসি ও ইন্সপেক্টর (তদন্ত) সহ ওই থানার ১৫ পুলিশ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীন বলেন, পুলিশের ওই কর্মকর্তা গাজীপুর সিটি কর্পোরেশনের বোর্ডবাজার বটতলা এলাকার যে বাসায় থাকেন ওই বাসার মালিক, তার স্ত্রী এবং ১৪ বছর বয়সের এক মেয়ে পূর্ব থেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পুলিশের ওই এসআই’র করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় রবিবার তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআর পাঠানো হলে সোমবার বিকেলে পজেটিভ রিপোর্ট আসে। আক্রান্ত ওই কর্মকর্তাকে তার বাসাতেই আইসোলেশনে রেখে বাসটি লকডাউন করা হয়েছে। ছয়তলা ভবনের এ বাসায় প্রায় ৯০জন বসবাস করেন।