গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ঢাকার বাইরে কয়েকটি জেলা ও উপজেলায় অনেকে আক্রান্ত হয়েছেন। জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠনো খবর,

কিশোরগঞ্জ : জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১ জনের করোনা ভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। এ নিয়ে জেলায় চার চিকিৎসকসহ মোট ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

পার্বতীপুর : দিনাজপুরের পার্বতীপুর প্রথমবারের মতো এক যুবকের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তিনি পার্বতীপুর পৌর এলাকার নামাপাড়া মহল্লার বাসিন্দা। গত ৯ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে তিনি বাড়িতে আসে। বুধবার রাত ৮টার দিকে ওই মহল্লার ২০ বাড়ি লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. শাহনাজ মিথুন মুন্নী বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজৈর : মাদারীপুরের রাজৈর উপজেলার কোদালিয়া বাজিতপুর গ্রামে পিতার পরে শিশুপুত্রও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সে রাজৈর হাসপাতালের আইসোলেশন কক্ষে চিৎিসাধীন রয়েছে। পিতার অবস্থা অনেকটা ভালো বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ চন্দ্র ম-ল জানান, গত ২২ মার্চ থেকে এ পর্যন্ত রাজৈর উপজেলার ৬৬ জন শিশু, নারী ও পুরুষের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিল। এর মধ্যে পিতা-পুত্রের রিপোর্ট করোনা পজিটিভ এসেছে।

দাউদকান্দি : কুমিল্লার দাউদকান্দি উপজেলায় আরও চারজন করোনা রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে দুই নারী ও দুই পুরুষ রয়েছে। আক্রান্ত এক নারীর বাড়ি উপজেলার বিটেশ^র ইউনিয়নের বরকোটা গ্রামে, অন্যজনের বাড়ি তিনপাড়া গ্রামে। এ ছাড়া আক্রান্ত দুই পুরুষের বাড়ি পাঁচগাছিয়া ইউনিয়নের শ্রীরায়েরচর গ্রামে। তারা সবাই নারায়ণগঞ্জ ফেরত গার্মেন্টেসের শ্রমিক। ইউএনও মো. কামরুল ইসলাম খান জানান, আক্রান্ত ওই চার ব্যক্তির সংস্পর্শে আসা ৫৩ পরিবারকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

কেন্দুয়া : নেত্রকোনার কেন্দুয়া উপজেলার দলপা ইউনিয়নের কুনিহাটী গ্রামের এক পোশাককর্মীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও মেডিক্যাল টিমের দায়িত্বে থাকা ডা. শাহেদ হাসান নিশ্চিত করেন। ওই যুবক গাজীপুরে পোশাককর্র্মী হিসেবে কাজ করতেন। বর্তমানে কুনিহাটী গ্রাম লকডাউন করা আছে।

বান্দরবান : বান্দরবানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমরু কোনার পাড়া এলাকার বাসিন্দা। গতকাল সকালে বিষয়টি নিশ্চিত করেন জেলার সিভিল সার্জন ডাক্তার অং শৈ প্রু। তিনি কক্সবাজারে আইসোলেশনে রয়েছেন।

ধামরাই : ঢাকার ধামরাইয়ে প্রথমবারের মতো এক যুবক ও এক নারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যুবকটিকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। আর নারীকে একই হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা কয়েছে। ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর রিফফাত বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে উপজেলা প্রশাসন ওই যুবকের বাড়িসহ ওই এলাকা লকডাউন করেছে।

গজারিয়া (মুন্সীগঞ্জ) : গজারিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্স ও তার মেয়ের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে ৫ দিনে গজারিয়ায় ৮ জনের দেহে করোনা শনাক্ত হলো। গজারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাসলিমা আনাম জানান, আইইডিসিআর থেকে গতকাল ফোন করে বিষয়টি জানানো হয়েছে।