গাজীপুরে ২৪ঘন্টায় ৭চিকিৎসক ও ৬জন স্বাস্থ্য কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগেরদিন বুধবার আরো এক চিকিৎসক ও ১৩ স্বাস্থ্য কর্মীর দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এনিয়ে বৃহষ্পতিবার পর্যন্ত গাজীপুরে মোট ১১০জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গাজীপুরের সিভিল সার্জন মোঃ খায়রুজ্জামান জানান, গাজীপুরে গত ২৪ ঘন্টায় আরো ৩১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। ১৪২ জনের নমূনা পরীক্ষা করে ওই ৩১জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়। ওইসময়ে জেলার কালীগঞ্জ উপজেলায় সর্বাধিক সংখ্যক আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ৩১ জনের মধ্যে কালীগঞ্জ উপজেলায় ২৩ জন, সদর উপজেলায় ৬জন রয়েছেন। এছাড়াও একইদিন জেলার তেঁতুইবাড়িস্থ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের ২জন চিকিৎসকের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী সাদিক জানান, করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী এবং পুলিশ কর্মকর্তাসহ উপজেলার ৫১ জনের নমূনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বুধবার ঢাকায় আইইডিসিআর-এ পাঠানো হলে বৃহষ্পতিবার বিকেলে ২৩জনের পজেটিভ রিপোর্ট আসে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ জানান, কালীগঞ্জে আক্রান্ত এ ২৩জনের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের ৫ চিকিৎসক, ৪জন নার্স ও ২জন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) এবং ১জন পুলিশের এসআই রয়েছেন। এর বাইরে বক্তারপুর ইউনিয়নের ৪জন, তুমুলিয়া ইউনিয়নের ২জন এবং কালীগঞ্জ পৌরসভা এলাকার ৫ জনের মধ্যে করোনা পিেজটিভ হয়েছে। এর আগের দিন বুধবার একই হাসপাতালের আরো ১জন চিকিৎসকের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়। আক্রান্তদেরকে তাদের বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। অবস্থার অবনতি হলে ঢাকায় হাসপাতালে পাঠানে হবে।

এদিকে, গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৩স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। বুধবার রাতে ঢাকা আইইডিসিআর থেকে তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা আব্দুস সালাম সরকার জানান, করোনা লক্ষণ দেখা দেয়ায় গত মঙ্গলবার কাপাসিয়া উপজেলার ২২স্বাস্থ্যকর্মীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। বুধবার রাতে আইইডিসিআর থেকে জানানো হয় তাদের মধ্যে ১৩জনের নমুনায় করোনা সংক্রমন পজেটিভ পাওয়া গেছে। তারা সকলেই আইসোলেশনে রয়েছেন। গাজীপুর সিভিল সার্জন অফিসের দু’কর্মচারীও করোনা

জেলা সিভিল সার্জন জানান, বৃহষ্পতিবার পর্যন্ত গাজীপুরে মোট ১১০জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, সাংবাদিক ও পুলিশ কর্মকর্তাও রয়েছেন। বুধবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ৭৯জন। আক্রান্ত ১১০জনের মধ্যে কালীগঞ্জ উপজেলায় ৩৮জন, কাপাসিয়া উপজেলায় ৩৩জন, গাজীপুর সদর উপজেলায় ১৮জন, শ্রীপুর উপজেলায় ১৩জন ও কালিয়াকৈর উপজেলায় ৫জন রয়েছেন। এছাড়াও জেলার তেঁতুইবাড়িস্থ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের ৩জন চিকিৎসকের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।