গোপালগঞ্জে আরও সাত পুলিশ সদস্যসহ আটজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে গোপালগঞ্জে মোট করোনা রোগী ১৭ জন। তাদের মধ্যে ১০ জনই পুলিশ সদস্য। আজ বৃহস্পতিবার গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন । সিভিল সার্জন বলেন, ‘এ পর্যন্ত জেলা থেকে ২২০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৬৭ জনের পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। তাদের মধ্যে ১৭ জনের পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে।’

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, করোনাভাইরাসে আক্রান্ত ১০ পুলিশ সদস্যের সবাই মুকসুদপুরের। এর বাইরে উপজেলার আর কারও শরীরে এই ভাইরাস শনাক্ত হয়নি। গোপালগঞ্জ সদর উপজেলার তিনজন, টুঙ্গিপাড়া উপজেলার তিনজন এবং কোটালীপাড়া উপজেলার একজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। আক্রান্ত ব্যক্তিদের উপজেলা পর্যায়ের আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গত ৯ এপ্রিল জেলার টুঙ্গিপাড়া উপজেলায় পাটগাতি ইউনিয়নের এক দম্পতির শরীরে প্রথম করোনা শনাক্ত হয়। এরপর ১১ এপ্রিল একই উপজেলায় গোপালপুর ইউনিয়নের এক যুবকের শরীরে করোনা শনাক্ত হয়। এ অবস্থায় ১২ এপ্রিল টুঙ্গিপাড়াকে লকডাউন ঘোষণা করে প্রশাসন। এরপর ১৪ এপ্রিল গণবিজ্ঞপ্তি জারি করে পুরো গোপালগঞ্জ জেলাকে লকডাউন করে প্রশাসন।