দীপ্ত টিভির চারজন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় শুক্রবার (১৭ এপ্রিল) থেকে দুই সপ্তাহের জন্য এটির খবর প্রচার বন্ধ থাকবে। সংবাদের অংশবিশেষ শুধু স্ক্রলে রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দীপ্ত টিভির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া চ্যানেলটির স্ক্রলেও এই ঘোষণা জানানো হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) সেখানে কর্মরত একজন রিপোর্টার, একজন নিউজ এডিটর, দু’জন প্রডিউসারের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ার পর চ্যানেলটির কর্তারা বিশেষ ব্যবস্থায় সম্প্রচার করছেন। জানা যায়, বর্তমানে ১৫ জন দীপ্ত টিভির অফিসেই অবস্থান করছেন। তারা সেখানে ১৪ দিন অবস্থানের পর নতুন করে অন্যরা সেখানে যোগ দেবেন। এর আগে এদিন বিকেলে দেশের একটি বেসরকারি টেলিভিশনের জেনারেল সেকশনের এক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হন। এ জন্য সংশ্লিষ্ট চ্যানেলের কয়েকজন শীর্ষ কর্মকর্তাসহ ১৫ জনকে কোয়ারেন্টিনে পাঠানা হয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) অপর একটি টেলিভিশনের গাজীপুর প্রতিনিধির করোনা আক্রান্ত খবর পাওয়া যায়। এর আগের দিন সোমবার দেশের আরও একজন সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হন। তিনি একটি টেলিভিশন চ্যানেলের নরসিংদী জেলা প্রতিনিধি।

এর আগে বেসরকারি টিভি ছাড়াও কয়েকটি দৈনিক পত্রিকার সাংবাদিক করোনায় আক্রান্ত হন। আক্রান্ত সংবাদকর্মীরা কেউ বাড়িতে এবং হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তারা সংক্রমিত হওয়ায় আইইডিসিআরের পরামর্শে শতাধিক সাংবাদিক-কর্মচারীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।