গাজীপুরের কাপাসিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে ভাতিজাদের হামলায় শুক্রবার সন্ধ্যায় এক ব্যক্তি নিহত ও তার মেয়ে আহত হয়েছে। নিহতের নাম মোঃ শাহজাহান (৪০)। সে কাপাসিয়া উপজেলার বারিষাবো ইউনিয়নের ধামুয়ারচালা এলাকার আব্দুল মান্নান ওরফে মনু’র ছেলে।

কাপাসিয়ার বারিষাবো ইউপি সদস্য মোঃ সেলিম ও নিহতের বাবাসহ স্থানীয়রা জানান, কাপাসিয়া উপজেলার বারিষাবো ইউনিয়নের ধামুয়ারচালা এলাকার মোঃ শাহজাহানের সঙ্গে জমি নিয়ে তার চাচাতো ভাতিজা রমজান, রফিকুল ও রবি’র বিরোধ চলে আসছিল। এনিয়ে একাধিকবার গ্রাম্য সালিশী বৈঠক হলেও সমাধান হয় নি। শুক্রবার বিকেলে শাহজাহান বাড়ির পার্শ্ববর্তী আখ ক্ষেতে কাজ করতে বিরোধপূর্ণ জমিতে যায়। এসময় দু’ভাই রমজান, রফিকুল ও রবিকে দা’, শাবল ও লাঠি নিয়ে সেখানে গিয়ে শাহজাহানকে বাঁধা দেয়। এতে দু’পক্ষের মধ্যে বাক বিতন্ডা হয়। একপর্যায়ে তারা শাহজাহানের উপর হামলা চালিয়ে এলোপাতাড়ি মারধর করতে থাকে। প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়ে শাহজাহান মাটিতে লুটিয়ে পড়ে। এসময় বাবাকে বাঁচাতে এগিয়ে গেলে হামলাকারীরা শাহজাহানের কিশোরী মেয়ে তানজিলার (১৪) উপরও হামলা চালিয়ে মারধর করে। আহতদের ডাক চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহত বাবা ও তার মেয়েকে উদ্ধার করে প্রথমে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু তাদের অবস্থার অবনতি হলে সেখান থেকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। এ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার পর শাহজাহান মারা যায়। তার মাথা, বুক, পেট ও পাসহ শরীরের বিভিন্নস্থানে গুরুতর জখমের চিহ্ন রয়েছে।

কাপাসিয়া থানার ওসি রফিকুল ইসলাম জানান, রাতে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। খুনের এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীণ রয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।