ঢাকা থেকে করোনা উপসর্গ নিয়ে নওগাঁয় নিজ বাড়িতে আসা এক ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানোর এক দিন পর তার মৃত্যু হয়েছে। এদিকে তার মৃত্যুকে কেন্দ্র করে সমগ্র জেলায় আতঙ্ক দেখা দিয়েছে ।
শুক্রবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ৮ টার দিকে শহরের নিজ বাড়িতে তার মৃত্যু হয়। নিহত মাহবুব আলম দুলাল নওগাঁ সদর উপজেলার চকদেব জনকল্যাণ পাড়ার বি- ব্লক এলাকার মৃত. মোলা মণ্ডলের ছেলে।
জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ জানিয়েছেন, মাহবুব আলম করোনা সর্দি জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে গত ১৫ এপ্রিল বুধবার ঢাকা থেকে নিজ বাড়িতে আসেন। তার অবস্থার অবনতির সংবাদ পেয়ে ১৬ এপ্রিল বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। এরই মধ্যে আজ শুক্রবার সকাল সাড়ে ৮টায় তিনি মৃত্যু বরন করেন।

এই সংবাদ ছড়িয়ে পড়লে নওগাঁ জেলা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মৃত্যুর সংবাদ পেয়ে জেলা প্রশাসনের পক্ষে তার পরিবারের সকলকে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। মৃত মাহবুব আলমের লাশ জেলা প্রশাসকের উদ্যোগে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে দাফন করার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে করোনা পরিস্থিতি সম্পর্কে সিভিল সার্জন জরিয়েছেন, গত ২৪ ঘণ্টায় নওগাঁ জেলার ১০টি উপজেলায় নতুন করে আরও ১৯২ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। হোম কোয়ারেন্টিনে ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ২৫ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত নওগাঁ জেলা থেকে মোট ২২১ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ১৫৪ ব্যক্তির। প্রাপ্ত ফলাফল অনুযায়ী এদের কারও শরীরে করোনা ভাইরাস-এর কোন উপসর্গ পাওয়া যায়নি।