নাটোরে সপ্তম শ্রেণির এক স্কুলছাত্র নিজেকে করোনা রোগী দাবি করে জাতীয় সেবার নম্বরে ফোন ৪৭৩ ফোন করেছে। ফোনে নিজেকে আব্দুল করিম পরিচয় দিয়ে জানান, তিনি একজন করোনায় আক্রান্ত ব্যক্তি, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল হতে চিকিৎসাধীন অবস্থায় পালিয়ে এসেছেন। বর্তমানে শ্বাসকষ্টে ভুগছেন, তার জরুরি চিকিৎসা দরকার। জেলা পুলিশের পক্ষ থেকে এরপর আব্দুল করিমকে উদ্ধারে মাঠে নামে পুলিশ।

অপরদিকে নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল উদ্ধারকারী দলসহ তাকে উদ্ধারের চেষ্টা করলে ওই শিক্ষার্থী চার বার মিথ্যা ঠিকানা দিয়ে তাদের হয়রানি করে। পরে কোথাও তাকে না পেয়ে তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাতের নেতৃত্বে পুলিশের একটি দল নাটোর সদর উপজেলার লক্ষীপুর টলটিলিয়া পাড়া থেকে মোবাইলসহ ওই স্কুলছাত্রকে সোমবার (২০ এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে আটক করে।

পুলিশের প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আটক ওই শিক্ষার্থীর (১৪) মোবাইল সিডিআর পর্যালোচনায় দেখা যায় ৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত সে সরকারি টোল ফ্রি ৩৩৩ নম্বরে ৩১৬ বার, ১৬২৬৩ নম্বরে ৬৩ বার, ১০৬৫৫ নম্বরে ৪০ বার, ১০৯ নম্বরে ৩১ বার এবং ৯৯৯ এ ২৩ বার কল করে বিভিন্ন রকম বিভ্রান্তিমূলক তথ্য প্রদান করেছেন। পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, ওই শিক্ষার্থী তার অপরাধ শিকার করেছেন। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। ওই কিশোরকে কোর্টে পাঠানো হয়েছে।