করোনাভাইরাসের সংক্রমণে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে এখন পর্যন্ত তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। আজ বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাওয়া তথ্যে এ খবর জানা গেছে। মোট ১৯৭ জন বাংলাদেশি কুয়েতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলেও জানা গেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই তথ্যে। যে ব্যক্তি মারা গেছেন, তার পরিচয় প্রকাশ না করলেও জানা গেছে তিনি ৫৯ বছর বয়সী একজন পুরুষ। বাকিদের কোনো পরিচয় পাওয়া যায়নি।

গত ২৪ ঘণ্টায় কুয়েতে ১৫১ জন আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১৪ জন। সুস্থ হয়েছেন ৪৯৮ জন। এ ছাড়া আজ বৃহস্পতিবার পর্যন্ত মোট ২ হাজার ৩৯৯ জন করোনা আক্রান্ত হয়েছেন কুয়েতে। বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৮৮৭ জনের চিকিৎসা চলছে বলেও জানায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে করোনা পরিস্থিতিতে লকডাউন চলছে কুয়েতে। এ কারণে মাহবুল্লাহ ও জিলিব আল সুয়েখ অঞ্চলসহ বিভিন্ন এলাকায় অসংখ্য বাংলাদেশি অসহায় দিন পার করছে। তাদের সাহায্য করছে কুয়েত জালালাবাদ এসোসিয়েশন আহ্বায়ক কমিটি।

কুয়েতে বাংলাদেশ দূতাবাস থেকেও সহায়তা দেওয়া হচ্ছে বলে জানা গেছে। কুয়েত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের থেকে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের জন্য খাদ্য সহায়তার জন্য ২৫ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। বিভিন্ন অঞ্চল থেকে ৩৫০০ জনের তালিকা পাওয়ার পর দূতাবাস তা যাচাই-বাছাই করে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করে।