করোনাভাইরাসের উপসর্গ নিয়ে যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন থাকা অন্তঃসত্ত্বা নারীসহ দুজনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার তারা মারা যান। করোনা পরীক্ষার জন্য তাদেরসহ মোট ৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নিহতরা হলেন যশোরের চৌগাছা উপজেলার জামিরা গ্রামের রেজাউল ইসলাম (৬৫)। অন্যজন হলেন ঝিকরগাছা উপজেলার বর্ণি গ্রামের শাহীন হোসেনের স্ত্রী শাকিলা খাতুন (২০)। তিনি তিন মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

রেজাউলের স্বজন আবির জানান, বৃহস্পতিবার বিকেলে রেজাউল ইসলামের হঠাৎ করে শ্বাসকষ্ট শুরু হয়। এরপর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাত ১২টার দিকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক সালাহউদ্দিন ভোর ৪টার দিকে তার মৃত্যু ঘোষণা করেন। পরে তার করোনা সন্দেহ হওয়ায় রেজাউল ইসলামের নমুনা সংগ্রহ করা হয়। একই সঙ্গে তার সঙ্গে থাকা ৩ জনের নমুনা সংগ্রহ করা হয়।

অন্যদিকে, শাকিলা খাতুন সর্দি, জ্বর ও কাশি নিয়ে যশোর জেনারেল হাসপাতালে আসেন রাত ৯টায়। করোনা উপসর্গ থাকায় জরুরি বিভাগের ডাক্তার তাকে হাসপাতালের আইসোলেশনে ওয়ার্ডে পাঠান। রাত সাড়ে ১২টায় তার মৃত্যু হয়। সকালে তার নমুনা সংগ্রহ করা হয়। একই সঙ্গে তার সঙ্গে থাকা ২ জনের নমুনা সংগ্রহ করা হয়।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ জানান, রেজাউলের শ্বাসকষ্ট ছিল। যার কারণে তার এবং তার সঙ্গে থাকা ৩জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। অপরদিকে জ্বর-সর্দি-কাশি নিয়ে ভর্তি হওয়া শাকিলার এবং তার সঙ্গে থাক ২জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যা সিভিল সার্জনের মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানো হয়েছে।