গাজীপুরের শ্রীপুরে করোনা ভাইরাসের সংক্রমণরোধে ঘোষিত লক ডাউনে কর্মহীন হয়ে পড়া মানুষদের প্রতি পরিবারে এবার ২ কেজি ছোলা, ৫কেজি মুড়ি ও ১ কেজি করে খেজুর বিতরণ করেছেন শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির সরকার।

হুমায়ুন কবির সরকার জানান, শনিবার তিনি স্থানীয় মাওনা ইউনিয়নের ১নং ওয়ার্ডের শতাধিক পরিবারের মধ্যে ওই ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছেন। রমজান মাসে তিনি ৫শ পরিবারের এসব ইফতার পণ্য পৌঁছে দেবেন।

এরআগে তিনি গত রবিবার তিনি স্বল্প আয়ের সাধারণ মানুষের দ্বারে দ্বারে গিয়ে প্রতি পরিবারকে একটি দেশী মুরগী, সাত কেজি চাল, তিন কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক কেজি আটা, এক লিটার তেল, এক কেজি লবণ, আধা কেজি রসুন, আদা, একটি করে সাবান ও বিভিন্ন জাতের মসলা বিতরণ করেছেন।

হুমায়ুন কবির সরকার বলেন, মরণঘাতী করোনার প্রভাবে শ্রীপুর উপজেলার স্বল্প আয়ের অনেক পরিবার মানবেতর জীবন যাপন করছেন। করোনা ভাইরাসের বিস্তাররোধে কর্মহীন হয়ে পড়াদের পরিবারের মাঝে আমার ব্যক্তিগত অর্থায়নে এসব খাদ্য সহায়তা বিতরণ করা হচ্ছে। বিভিন্ন ব্যক্তি/সংগঠণের পক্ষ থেকে শ্রীপুরে চাল-ডাল-পিয়াজ আলু জাতীয় ত্রাণ বিতরণ করলেও রমজানে ইফতার ইফতার সামগ্রী বিতরণ শুরু করেননি। রমজানে গরীবদের ওই চাহিদা পূরণ করতেই তিনি এ উদ্যোগ নিয়েছেন বলেন হুমায়ন কবির।

স্থানীয় সুরুজ মিয়া রোজার প্রথম দিনে ইফতার সামগ্রী পেয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দলীয় নেতারা করোনার দুর্যোগে এখন জনগণকে কাছাকাছি গিয়ে সহায়তা করছেন। সারা বছর তিনি এমনটি আশা করছেন তাদের কাছে।