সোমবার থেকে কাছে ফিরছেন করোনাভাইরাসের সংক্রমণ থেকে সদ্য সুস্থ হয়ে ওঠা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ঠেকানো যাচ্ছে না করোনার সংক্রমণ। কাজের চাপও বেশি তাই দ্রুতই কাজে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। স্কাই নিউজ বিষয়টি নিশ্চিত করছে।

চলতি মাসের শুরুতে করোনায় আক্রান্ত হয়েছেন, বিষয়টি নিজেই জানান জনসন। তখন থেকে ডাউনিং স্ট্রিটের ফ্ল্যাটে সেলফ আইসোলেশনে চলে যান তিনি। যদিও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভর্তি করতে হয় লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে। তার বদলে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পান আন্তর্জাতিক সচিব ডমিনিক রাব।
পরিস্থিতি আরও জটিল হওয়ায় ইনটেনসিভ কেয়ার ইউনিটেও (আইসিইউ) নিতে হয় লেবার পার্টির এই নেতাকে। ৩ রাত আইসিইউতে থাকার পর জনসনকে সরানো হয় রিকভারি ইউনিটে। টানা ১০ দিন হাসপাতালে চিকিৎসা নেয়ার পর ডাউনিং স্ট্রিটের ফ্ল্যাটে ফিরে আসেন তিনি। সেখানেই পূর্ণ বিশ্রামে থেকে এবার দায়িত্ব বুঝে নিতে প্রস্তুত জনসন।

করোনাভাইরাসের সংক্রমণে এপর্যন্ত বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে প্রায় ২ লাখ ৩ হাজার ৩০০ জনের। আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ২১ হাজারের কাছাকাছি। যুক্তরাজ্যে ১ লাখ ৪৮ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে।