গাজীপুরে র‌্যাব’র সঙ্গে অস্ত্র, মাদক ও খুনসহ ১৪টি মামলার আসামি নিহত হয়েছে। র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে ২টি বিদেশী পিস্তল, ১টি ওয়ান শুটারগান ও ৩৮৪০ পিস ইয়াবা টেবলেট উদ্ধার করেছে। নিহতের নাম রবিউল ইসলাম ওরফে রবি (৩২)। সে গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইলের সাতপোয়া এলাকার মানিক মিয়ার ছেলে।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরুজ্জামান জানান, র‌্যাব-১ এর একটি টিম রবিবার মধ্যরাতে পূবাইল এলাকায় টহল ডিউটি করছিল। এসময় স্থানীয় সাতপোয়া এলাকার ইউনিয়ন পরিষদের সামনে পরিত্যাক্ত মাঠের পাশে কয়েক মাদক ব্যবসায়ী অবস্থান করছে। এ গোপন খবর পেয়ে র‌্যাব সদস্যরা সেখানে যায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে র‌্যাব সদস্য সৈনিক কামরুজ্জামান আহত হন। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। দু’পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে সন্ত্রাসী রবিউল ইসলাম ওরফে রবি’র গুলিবিদ্ধ লাশসহ ২টি বিদেশী পিস্তল, ১টি ওয়ান শুটারগান ও ৩৮৪০ পিস ইয়াবা টেবলেট উদ্ধার করে।

র‌্যাব’র ওই কর্মকর্তা আরো জানান, রবিউল ইসলাম রবু’র বিরুদ্ধে গাজীপুরের বিভিন্ন থানায় হত্যা, অস্ত্র, ডাকাতি ও মাদকসহ ১৪টি মামলা রয়েছে। ময়না তদন্তের জন্য নিহতের লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আহত র‌্যাব সদস্য ওই হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।