গাজীপুরে যাত্রী বেশে ট্রাকে ডাকাতির সময় ন্যাশনাল পার্ক এলাকা হতে এক ডাকাত সর্দারকে আটক করেছে র‌্যাব-১’র সদস্যরা। এসময় তার কাছ থেকে অস্ত্র, টাকা, মোবাইলসহ ট্রাকটি জব্দ করা হয়েছে। শুক্রবার বিকেলে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

আটককৃতের নাম- মোঃ মিন্টু মিয়া (৩০)। সে গাজীপুর সিটি কর্পোরেশনের সদর থানার ছোট দেওড়া এলাকার আব্দুল মান্নানের ছেলে।

র‌্যাব-১’র ওই কর্মকর্তা জানান, র‌্যাব-১’র গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের স্পেশালাইজ কোম্পানীর একটি টিম বৃহষ্পতিবার মধ্য রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টহল দিচ্ছিল। এসময় ডাকা থেকে ময়মনসিংহগামী একটি ট্রাকের চালক ও হেলপারের চিৎকার শুনতে পেয়ে ওই ট্রাকের পিছু নেয় র‌্যাব সদস্যরা। তারা ন্যাশনাল পার্ক এলাকায় ট্রাকটির গাতিরোধ করে এবং ডাকাত সর্দার মিন্টুকে একটি চাপাতিসহ হাতেনাতে আটক করে। এসময় ডাকাতদলের অন্যরা পালিয়ে যায়। আটক মিন্টুর দখল থেকে টাকা ও মোবাইলসহ ট্রাকটি জব্দ করা হয়।

ট্রাকের ড্রাইভার ও হেলপার জানায়, ঢাকা থেকে একটি বাসার মালামাল নিয়ে বৃহষ্পতিবার মধ্যরাতে ট্রাকটি ময়মনসিংহ যাচ্ছিল। পথে গাজীপুরের সালনা বাজার এলাকা হতে মংমনসিংহে যাওয়ার কথা বলে যাত্রীবেশে ৫ ডাকাত ওই ট্রাকে উঠে। ট্রাকটি মাষ্টারবাড়ি এলাকায় পৌছলে ডাকাতদলটি অস্ত্রের মুখে ড্রাইভার ও হেলাপারকে জিম্মি করে সবকিছু ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে তারা চিৎকার ও চেঁচামেচি শুরু করলে র‌্যাব সদস্যরা পিছু নিয়ে একজনকে আটক করে।

র‌্যাব’র জিজ্ঞাসাবাদে আটক মিন্টু জানায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা অপরাপর সহযোগীদের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাজীপুরসহ আশপাশের এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মটর সাইকেল আরোহীদের মারধর করে এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই ও লুট করে আসছে। ডাকাতি কাজে বাঁধা প্রদানকারীকে অস্ত্র দিয়ে আঘাত করতো ডাকাত সদস্যরা। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।