বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশেটিতে মৃতের সংখ্যা এরই মধ্যে ৬৫ হাজার ছাড়িয়ে গেছে। আক্রান্ত হয়েছে প্রায় সাড়ে ১১ লাখ মানুষ। করোনা মহামারির আন্তর্জাতিক জরিপ প্রতিষ্ঠান ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান থেকে শনিবার রাত ৮টায় প্রাপ্ত তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে প্রাণঘাতি ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৫ হাজার ৭৮৩ জনের। মোট আক্রান্তের সংখ্য ১১ লাখ ৩২ হাজার ৮৯ জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৬১ হাজার ৬৬৬ জন। সংকটাপন্ন অবস্থায় রয়েছেন ১৬ হাজার ৪৮১ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের মধ্যে নিউইয়র্ক অঙ্গরাজ্যেই সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। শনিবার সকাল পর্যন্ত এই অঙ্গরাজ্যে মৃত্যু হয়েছে অন্তত ২৩ হাজার ৮৩২ জনের। এর মধ্যে নিউইয়র্ক সিটিতেই মৃত্যু হয়েছে ১৮ হাজার ৩৯৯ জনের।

দেশটির অন্য অঙ্গরাজ্যগুলোর মধ্যে নিউজার্সিতে অন্তত ৭ হাজার ৫১৪ জন, মিশিগানে অন্তত ৩ হাজার ৫৬৭ জন এবং ইলিনয়ে অন্তত ২ হাজার ৩১২ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রজুড়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৬৫ লাখ ৫১ হাজার ৮১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।